Friday, February 15, 2013

untitled


আমি যখন মূর্তির বিপক্ষে নোট লিখি, কেমিক্যাল ইন্জিনিয়ারিং পড়েও তখন আমি " অশিক্ষিত ছাগল" আর ওরা মূর্তির পক্ষে মানব বন্ধন করলে,ইন্টারমিডিয়েটে পড়লেও তখন "শিক্ষিত বানর"।

আমি যখন আলেম ওলামাদের প্রতি অপবাদের বিরুদ্ধে লিখি, আমি তখন "ব্রেইন ওয়াশড" আর ওরা শিক্ষাবিদ নামধারী নাস্তিকদের অপকর্মের পক্ষে কমেন্ট করে হয় যায় "প্রগতিশীল"।

আমি বোরখা পড়া মেয়েদের প্রতি সরকারের অত্যাচারের বিরুদ্ধে আন্দোলনে শরিক হয়ে "গেঁয়ো, সেকেলে" উপাধি পাই। আর ওরা পতিতাদের অধিকার নিয়ে আন্দোলন করে "মুক্তমনা" উপাধি পায়।

আমি যখন ওদের গালিগালাজের জবাবে যুক্তিপূর্ণ ভাষা ব্যাবহার করি, তখন আমি "হাবা গোবা" আর ওরা যখন আমার যুক্তিপূর্ণ লেখায়, গালিগালাজ যুক্ত কমেন্ট করে আমাকে ব্লক করে দেয়, তখন ওরা
"পাংখা বুদ্ধিমান"।

এভাবেই চলছে....... একটা দেশ,আমার প্রানের বাংলাদেশ .........
দেশটা আমার রক্তে কেনা দেশটা আমার মায়ের দেনা
দেশটা আমার দুখী বোনের হাসি
বাংলাদেশকে আমি ভালোবাসি .................. অনেক ভালোবাসি ............

collected- তরুন-প্রজন্ম-Torun-Projonmo

No comments:

Post a Comment