Thursday, January 19, 2012

Study Tour In Kaptai-2012 Exploring Knowledge






DIUCPC ( Daffodil International University Computer Programming Club ) এর আয়োজনে CSE Department Study Tour.    স্থান নির্ধারিত হয় কাপ্তাই।   বলা হয় ১৩ তারিখ রাত ৯ টার মধ্যে কমলাপুর রেলস্টেশন সবাই কে থাকতে।  আমরা 25th Batch sec B এর সবাই সন্ধা 7.30 pm  বাসে করে university এর সামনে থেকে যাত্রা কলাম। 
 স্টেশনে আমাদের Cap দেয়া হয় এবং Head of the Department Prof. Dr. Syed Akhter Hossain  আমাদের Tour সম্পর্কে Instruction দিলেন।  Train এ student এর জ়ন্য তিন টি ও Teacher এর জ়ন্য একটি বগি ভাড়া নেয়া হয়। 

Train 12.30 am চট্রগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে।  Train এ সবাই মিলে অনেক মজা করলাম ।  ভোরের দিকে ক্লান্ত হয়ে ঘুম...।  সকাল 7.30 am চট্রগ্রামে Train থামল।  সেখানে Kamanashis Biswas Sir আমাদের জন্য অপেক্ষায় ছিলেন। Train থেকে নেমে ৩ টি বাস ও ১ টি মাইক্রো্বাসে চেপে কাপ্তাই এর উদ্দেশ্যে যাত্রা কলাম। পথে চট্রগ্রামের বিখ্যাত হোটেল Hotel Zaman & Restaurant  এ সকালের নাস্তা করলাম।  বাস থামল কর্নফুলী পেপার মিল এর সামনে।  সেখানে আমরা বাঁশ হতে কাগজের মন্ড থেকে শুরু করে কাগজ উৎপাদনের সবকটি প্রক্রিয়াই দেখানো হয়। 

তারপর  আবার যাত্রা শুরু আঁকাবাঁকা উচু নিচু  পাহাড়ি পথ ধরে ......বাস থামল প্যানোরমা পিকনিক স্পট।  সেখানে লেক ও পাহাড় গুলুকে এতো সুন্দর দেখাচ্ছিল বর্ননা করার ভাষা আমার নেই।এখানে প্রায় ১ ঘন্টা ছিলাম তার পর আবার আঁকাবাঁকা পথ ধরে চলা শুরু মূল স্পট কাপ্তাই। সেখানে গিয়ে আমাদের জন্য দুপুরের খাবার তৈরি।  খাবার পর্ব শেষে আমার ঘুরটে বের হলাম।সেখানে দেখালাম মহান আল্লাহর অনন্য , অসাধারন  সৃষ্টির সৌন্দর্য। 

প্রায় 4.30 pm এর দিকে  শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে কৌ্তুক, আবৃতি,গান,Dance,অভিনয় করা হয়। তারপর হয় মেয়েদের Pillow Games, প্রথম হয়  25th Batch sec B থেকে আমাদেরই Friend এখানে প্রথম পাঁচ জন কে পুরষ্কার দেয়া হয় । এরপর ছেলেদের মোরগ লড়াই। এখানে বড় ভাই  প্রথম  আমি দ্বিতীয় ।এরপর RAFFLE Drew এতে ৩০টি  পুরষ্কার দেয়া হয়। এখানে প্রথম, দ্বিতীয় থেকে শুরু করে অনেক পুরষ্কার 25th Batch sec B তে আসে।সর্বশেষ হয় DJ Dance... এ সাংস্কৃতিক অনুষ্ঠানের সবচেয়ে মজা হয়েছে বড় ভাইদের হিজরার অভিনয়। Kamanashis Biswas Sir এর আবৃতিটি ও mind blowing. .
  

সন্ধা 6.30 pm এ আমরা বাসে করে  চট্রগ্রামের উদ্দেশ্যে যাত্রা করলাম। পথে একটি Coffee Shop থেকে Coffee খেলাম। সবাই এতো ক্লান্ত ছিল বাসেই ঘুম। বাস থামল সেই Hotel Zaman & Restaurant এর সামনে। এখানে রাতের খাবার শেষে চট্রগ্রাম রেলস্টেশন। Train ছাড়ল 11.00 pm ।আসার পথেও Train এ সবাই মিলে অনেক মজা করলাম। সবাই  ক্লান্ত ছিল তাই  ঘুমিয়ে পরল। সকাল 7.00 am  Train থামল কমলাপুর রেলস্টেশন।  

সবাই যাত্রা কলাম যার যার বাসার উদ্দেশ্যে। তখন সবার মনে একটাই চিন্তা দুটি দিন অনেক মজা ,অনেক আনন্দে কাটালাম ............কাল থেকে আবার শুরু সেই পুরুনো ব্যস্ততা.........Class, Assignment, Quiz, Job........................









2 comments:

  1. আসলেই আমরা অনেক enjoy করেছি।

    ReplyDelete